ঢাকা,বুধবার, ১৫ মে ২০২৪

বিকাশ এজেন্টের ছোট ভাইকে কুপিয়ে হত্যা

চকরিয়ায় পণ্য কেনার অজুহাতে ক্রেতা সেজে ডাকাতদের হামলা (আপডেট)

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: কক্সবাজারের চকরিয়া পৌরশহরে বিকাশের টাকা লুটে নিতে সংঘবদ্ধ ডাকাতদল ক্রেতা সেজে দোকানে হামলা চালিয়েছে। ওই সময় বিকাশের টাকা লুটে নিয়ে পালিয়ে যাওয়ার সময় বাঁধা দিতে গেলে এজেন্টদের ছোট ভাই ব্যবসায়ী লতিফ উল্লাহ (৩৫) কে কুপিয়ে হত্যা করেছে ডাকাতদলের সদস্যরা। সোমবার রাত ১১ টার দিকে চকরিয়া পৌরসভার ২নং ওয়ার্ডের সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় সড়কে পাশে আজিজুল হক মুন্সীর বাসার সামনের মার্কেটে ঘটেছে এ হত্যাকান্ডের ঘটনা।

নিহত লতিফ উল্লাহ চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আধুনগর ইউনিয়নের বাসিন্দা। তার বড় ভাই শরাফত উল্লাহ চকরিয়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক।

নিহতের বড় ভাই শরাফত উল্লাহ বলেন, দীর্ঘ দুইযুগের বেশি সময় ধরে চকরিয়া হক সুপার মার্কেটে চুনতি স্টোর নামে তার একটি বিভিন্ন পণ্য সামগ্রীর এজেন্ট হিসেবে দোকান রয়েছে। পাশাপাশি তিনি দোকানে ছোট ভাই লতিফ উল্লাহকে নিয়ে বিকাশের এজেন্ট হিসেবেও ব্যবসা করছেন।

তিনি বলেন, চকরিয়া পাইলট উচ্চ বিদ্যালয় সড়কে আজিজুল হক মুন্সীর বাসায় দোকানের মালামাল মওজুদ রাখার একটি গুদাম রয়েছে। সোমবার রাত আনুমানিক সাড়ে ১০ টার দিকে দোকান বন্ধ করে বাসায় যাওয়ার মূহুর্তে একজন ব্যক্তি ক্রেতা সেজে কিছু মালামাল কেনার প্রয়োজন দেখিয়ে ফোন করেন ছোট ভাই লতিফ উল্লাহকে। এরপর লতিফ উল্লাহ সেখানে গেলে ফোন দেয়া ব্যক্তি বেশকিছু মালামাল ক্রয় করে টাকা পরিশোধ শেষে বেরিয়ে যাওয়ার মূহুর্তে ৬/৭ জনের মুখোশধারী ডাকাতদল হানা দেয় গুদামে।

মালিক শরাফত উল্লাহ বলেন, ঘটনার এক পর্যায়ে ডাকাতদলের সদস্যরা অস্ত্র ঠেকিয়ে আমার ছোট ভাই লতিফ উল্লাহর কাছ থেকে বিকাশের নগদ টাকা ও মোবাইল লুটে নেয়ার চেষ্টা করে। ওই সময় বাধা দিতে গেলে তাকে কুপিয়ে মারাত্মক জখম করে ডাকাতেরা। পরে শৌর-চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এসে আহত অবস্থায় লতিফ উল্লাহকে চকরিয়া সরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গণি বলেন, হামলাকারী দুর্বৃত্তরা ব্যবসায়ী লতিফ উল্লাহকে কুপিয়ে পালিয়ে যাওয়ার সময় বিকাশের মোবাইল লুটে নিয়ে গেছে। তাৎক্ষণিক পুলিশ অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে দুর্বৃত্তদের ব্যবহৃত একটি ধারালো দা উদ্ধার করেছে।

তিনি বলেন, ঘটনায় জড়িতদের গ্রেফতারে পুলিশ অভিযানে নেমেছে। নিহত লতিফ উল্লাহর মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। মামলার বিষয়টি প্রক্রিয়াধীন।

 

পাঠকের মতামত: